শিরোনাম
রবিবার  ৬ই ডিসেম্বর, ২০২০ ইং  |  ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ  |  ১৯শে রবিউস-সানি, ১৪৪২ হিজরী

এখনও অন্ধকারে সিলেট, ২৪ ঘণ্টার মধ্যে বিদ্যুৎ সংযোগ দিতে কাজ চলছে

সিলেটের কুমারগাঁওয়ে বাংলাদেশ পাওয়ার গ্রিড কম্পানির (পিজিসিবি) নিয়ন্ত্রণাধীন গ্রিড লাইনে অগ্নিকাণ্ডের কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়া এলাকাগুলোতে ২৪ ঘণ্টার মধ্যে সরবরাহ দিতে কাজ চলছে। মঙ্গলবার সকাল ১১টা থেকে সিলেটের পিডিবি ও পল্লী বিদ্যুতের গ্রাহকরা বিদ্যুৎহীন অবস্থায় আছেন।

বিদ্যুৎ বিভাগের দায়িত্বশীল সূত্র জানায়, অগ্নিকাণ্ডের কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়া সিলেটের এলাকাগুলোতে ২৪ ঘণ্টার ভেতরে সরবরাহ দিতে দ্রুত কাজ চলছে। তবে একসঙ্গে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়তো সম্ভব হবে না। তবে দুইদিনের মধ্যে ক্ষতিগ্রস্ত সকল এলাকায় বিদ্যুৎ সরবরাহ করার চেষ্টা করা হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে সিলেটের কুমারগাঁওয়ে অবস্থিত জাতীয় গ্রিড লাইনের দুটি ট্রান্সমিটারে আগুন লেগে যায়। ফায়ার ব্রিগেডের ৫টি ইউনিট প্রায় দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নেভাতে গিয়ে জয়ন্ত কুমার নামে দমকল বাহিনীর এক সদস্য দগ্ধ হন। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সিলেটের উপ-পরিচালক শওকত হোসেন বলেন, ট্রান্সমিটারের জ্বালানি তেল থেকে এই আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আগুন নিয়ন্ত্রণে আসার পর বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগের সিলেট কার্যালয়ের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন বলেন, বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে অনেক সময় লাগবে। আগুনে গ্রিড লাইন ও ট্রান্সমিটার অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশকিছু যন্ত্রপাতি পুড়ে গেছে। পিডিবি ও পিজিসিবি একসাথে এগুলো সংস্কারে কাজ করছে। ক্ষতিগ্রস্ত যন্ত্রপাতি সংস্কার ও পরিবর্তন করতে হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com