বুধবার  ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ  |  ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ  |  ১৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

উত্তাল শ্রীলঙ্কা, এমপি-মন্ত্রী এমন‌কি পে‌সি‌ডে‌ন্টের বাড়িও জ্বালিয়ে দিলো জনগন

সংঘর্ষে উত্তাল শ্রীলঙ্কা। আজ সোমবার (৯ মে) সকালে দেশটির ক্ষমতাসীন রাজাপাকসের পরিবারের সমর্থকেরা বিক্ষোভকারীদের ওপর চড়াও হয়। প্রতিবেদনে বলা হয়েছে, কলম্বোয় প্রেসিডেন্ট কার্যালয়ের বাইরে নিরস্ত্র বিক্ষোভকারীদের ওপর তাণ্ডব চালায় সরকারপন্থী সমর্থকরা। 

এরপর সন্ধ্যার দিকে এর পাল্টা জবাব দেয় বিক্ষোভকারীরা। তারা বাসে আগুন ধরিয়ে দেয়। প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসা ও তার ভাই মাহিন্দা রাজাপাকসের পিতামাতার জন্য নির্মিত স্মৃতিসৌধ ধ্বংস করে দিয়েছে। হামবানটোটায় তাদের পারিবারিক বাড়িতে আগুন জ্বালিয়ে দিয়েছে। এটি কলম্বো থেকে ২৫০ কিলোমিটার দূরে।

প্রবল অর্থনৈতিক সংকটে থাকা শ্রীলঙ্কায় কয়েক সপ্তাহ ধরে চলছে সরকারবিরোধী বিক্ষোভ। তবে আজকের সোমবার (৯ মে) বিক্ষোভ বেশি সহিংস আকার ধারন করেছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীরা আজ দেশটির এক এমপি এবং সাবেক মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে। খবরে বলা হয়েছে, মাউন্ট লাভিনিয়া এলাকায় সাবেক মন্ত্রী জনস্টন ফেরনান্দোর আবাসিক ভবন ও বর্তমান এমপি সনাথ নিশানথার বাড়িতে হামলা চালায় বিক্ষোভকারীরা। এরপর তাতে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষুব্ধ বিক্ষোভকারীরা। ভিডিওতে, জ্বলন্ত ঘর থেকে আগুনের শিখা উঠতে দেখা গেছে। সোমবার দেশটির হাজার হাজার বিক্ষোভকারী রাস্তায় নামে। তারা প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের সমর্থকদের ওপর হামলা চালায়। ইতোমধ্যে বিক্ষোভের মুখে পদত্যাগ করেছেন মাহিন্দা। এর আগের দিন সহিংসতায় দেশটিতে এক এমপিসহ ৫ জন নিহত হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে। এছাড়া আহত হয়েছে অন্তত ১৮৯ জন। খবরে বলা হয়েছে, সরকারি সশস্ত্র সমর্থকেরা বিক্ষোভকারীদের ওপর হামলা চালালে সহিংসতা দেখা দেয়।   বিক্ষোভকারীরা শ্রীলঙ্কান প্রেসিডেন্টের বাড়িও জ্বালিয়ে দিয়েছেন।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com