রবিবার  ২৯শে মার্চ, ২০২০ ইং  |  ১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ  |  ৪ঠা শাবান, ১৪৪১ হিজরী

ইউরোপে প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু

ইউরোপে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যুর খবর জানিয়েছেন ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী অ্যাগনেস বুজয়োন। আজ শনিবার তিনি বলেন, জানুয়ারির ২৫ তারিখ থেকে চীনের এক নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ৮০ বছর বয়সী ওই রোগী গত রাতে মারা গেছেন।

জানা যায়, নিহত ওই রোগী চীনা নাগরিক। তিনি চীনের হুবেই প্রদেশ থেকে ফ্রান্সে বেড়াতে যান। জানুয়ারির ১৬ তারিখ তিনি ফ্রান্সে পৌঁছান। এরপর করোনভাইরাসের কারণে ফুসফুসের সংক্রমণ হয়েছিল তার। এই ঘটনার পর ২৫ তারিখ তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থা আর ভালো হয়নি। শুক্রবার দিবাগত রাতে তিনি মারা যান। তার মেয়েকেও হাসপাতালে ভর্তি করে রাখা হয়েছে। বলা হচ্ছে, তিনি শিগগিরই ভালো হয়ে যাবেন।

এদিকে, চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এক হাজার পাঁচশ ২৩ জনে ঠেকেছে। সে দেশের ৩১টি রাজ্যে এখন পর্যন্ত ৬৬ হাজার চারশ ৯২ জন আক্রান্ত হয়েছেন। শনিবার চীনের জাতীয় স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ১৪ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত ৩১টি রাজ্য থেকে হতাহতের এই খবর পাওয়া যায়।

গত বছরের ডিসেম্বরে হুবেই প্রদেশে প্রথম এই ভাইরাস শনাক্তের পর অন্তত ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে। এ বছরের জানুয়ারির শেষের দিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসের জেরে স্বাস্থ্যবিষয়ক জরুরি অবস্থা জারি করেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com