শিরোনাম
শনিবার  ১৬ই জানুয়ারি, ২০২১ ইং  |  ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ  |  ২রা জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

আর্সেনাল ছেড়ে সেই এরদোয়ানের দেশে যাচ্ছেন ওজিল!

তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে সাক্ষাত এবং ছবি তোলার জন্য মেসুত ওজিলের ক্যারিয়ারের বারোটা বেজে গেছে। তুরস্কের বংশোদ্ভূত জার্মান হিসেবেই ওজিল সবসময় নিজের পরিচয় দিয়েছেন। কারণ তিনি জার্মানির হয়ে বিশ্বকাপ জিতলেও নিজের শিকড় কখনো আড়াল করার চেষ্টা করেননি। সেই তুরস্কপ্রীতিই তার জন্য কাল হয়ে দাঁড়াল। প্রায় এক বছর ধরে আর্সেনালের একাদশে সুযোগ না পেয়ে অবশেষে তিনি ইংলিশ ক্লাবটিকে বিদায় জানালেন। ওজিলের নতুন গন্তব্য সেই তুরস্ক।

রাশিয়ায় অনুষ্ঠিত ২০১৮ বিশ্বকাপের আগে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে ছবি তুলে বিতর্কের জন্ম দিয়েছিলেন ওজিল ও আরেক তুরস্ক বংশোদ্ভুত জার্মান ইলকায় গুন্দোয়ান। বিশ্বকাপে জার্মানি গ্রুপ পর্বে বাদ পড়ার পর সব দোষ গিয়ে পড়ে ওজিলের ওপর। মানুষের গালাগালিতে অতিষ্ঠ হয়ে অবশেষে জার্মান দল থেকে অবসর নিয়ে নেন। তাতেও মুক্তি মেলেনি। পরবর্তীতে চীনের উইঘুর মুসলিমদের নিয়ে কথা বলায় আর্সেনালের স্পনসর প্রতিষ্ঠানের চক্ষুশূল হতে হয়েছে তাকে।

আর্সেনালের সবচেয়ে বেশি উপার্জনকারী এই তারকা সর্বশেষ ক্লাবের হয়ে মাঠে নেমেছিলেন গত বছর ৭ মার্চ। তার ফর্মও ভালো যাচ্ছে না। তাই দলে সুযোগ পাচ্ছিলেন না। অবশেষে সব সমস্যার সমাধান তিনি নিজেই করে দিলেন। তিনি যোগ দিচ্ছেন তুরস্কের ক্লাব ফেনারবাচেতে। তার এমন সিদ্ধান্তে আর্সেনালের খুশি হওয়ারই কথা। কারণ তারা চাইছে ওজিল বিদায় হোক। ওজিলের এজেন্ট এরকুত সোগুত বুধবার বলেছিলেন, খুব দ্রুত ওজিলের চুক্তির সমস্যার সমাধান হবে।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com