মঙ্গলবার  ১৫ই জুন, ২০২১ ইং  |  ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ  |  ৪ঠা জিলক্বদ, ১৪৪২ হিজরী

‘আমার শরীর, আমার ইচ্ছে, আর আপনার ভদ্রতা, আপনার ইচ্ছে’

ফটোশুট হোক বা নিজের পছন্দের কোনো পোশাক পরা- এ নিয়ে যদি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় তাহলে মন্তব্য করতে ছাড়েন না সমালোচকরা। এবার সেই কুমন্তব্যের শিকার হয়েছেন ভারতীয় টিভি শিল্পী দিব্যাঙ্কা ত্রিপাঠি।

রিয়ালিটি শো ‘খতড়ো কি খিলাড়ির’ শুটিংয়ে আপাতত দক্ষিণ আফ্রিকায় রয়েছেন দিব্যাঙ্কা। প্রতিদিনিই চলছে শুটিং, রোজই কোনো না কোনো ছবি প্রকাশ্যে আসছে। তার পোশাক নিয়ে এবার কুমন্তব্য করলেন সমালোচকরা। পোশাকের সঙ্গে কেন ওড়না পরেননি এ প্রশ্ন করা হয়েছে তাকে। এই প্রশ্নের সরাসরি জবাব দিয়েছেন নায়িকা।

‘ক্রাইম পেট্রোলে আপনি ওড়না পরেননি কেন?’ এমন প্রশ্নের জবাবে দিব্যাঙ্কা বলেন, ‘এই আপনাদের মতো মানুষেরা যাতে ওড়না ছাড়া মেয়েদেরও সম্মানের চোখে দেখা শুরু করেন, সেই কারণেই ওড়না পরিনি আমি। দয়া করে নিজের দৃষ্টিভঙ্গি বদলান এবং আপনাকে ঘিরে এরকম মানুষ যারা রয়েছেন তাদেরকেও সাহায্য করুন। একজন নারী কী পরবে আর কী পরবে না তা নিয়ে কুমন্তব্য করা বা তাদের দিকে আঙুল তোলা বন্ধ করুন। আমার শরীর, আমার ইচ্ছে, আর আপনার ভদ্রতা, আপনার ইচ্ছে’। এই রিট্যুইট দেখে অভিনেতার পাশে দাঁড়িয়েছেন তার ভক্তরা।

এর পরই দিব্যাঙ্কাকে উদ্দেশ্য করে আবার একজন লেখেন, ‘এটাও তো হতে পারে যে ব্যক্তি আপনাকে ওড়না পরার কথা জানতে চেয়েছেন তিনিও আপনার ভক্ত। আপনাকে ওড়না পরে দেখতে তার ভালো লাগে।’

এর জবাবে দিব্যাঙ্কা  মিষ্টি কথায় লেখেন,  ‘তা হতেই পারে। যদি তিনি আমার ভক্ত হন, তবে তার ভালোবাসাকে স্যালুট। কিন্তু মেয়েদের পোশাক নিয়ে প্রশ্ন করা আজকের সমস্যা নয়। এটা যুগ যুগ ধরে চলে আসছে। আলোচনা করার তো অনেক বিষয় রয়েছে, ওড়না সেই তুলনায় অত্যন্ত ক্ষুদ্র একটি বিষয়।’

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com