রবিবার  ২৫শে অক্টোবর, ২০২০ ইং  |  ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ  |  ৭ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

আনুশকাকে রশিদ খানের ‘স্ত্রী’ বানিয়ে দিল গুগল!

প্রযুক্তির দুনিয়ায় অন্যতম সেরা একটি নাম গুগল। এই কম্পানির সার্চ ইঞ্জিন বিশ্বসেরা। তারপরেও মাঝেমধ্যে গুগলের সার্চ রেজাল্টে এমন কিছু কাণ্ড ঘটে, যা রীতিমতো বিস্ময়কর। যেমন গুগলে ‘Rashid khan wife’ লিখে সার্চ দিলে চলে আসছে বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার নাম! যিনি দীর্ঘ প্রেমের পর বিয়ে করেছেন ভারতের ক্রিকেট সুপারস্টার বিরাট কোহলিকে।

গুগল সার্চে এমন অবাক করা তথ্য ঘিরে শোরগোল পড়ে গিয়েছে নেট দুনিয়ায়। বিয়ের দিনক্ষণ বিরাট কোহলি-আনুশকা শর্মার বিয়ের তারিখ। অর্থাৎ, ২০১৭ সালের ১১ ডিসেম্বর লেখা রয়েছে। বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার সঙ্গে ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির বিয়ে হয়েছে তিন বছর হতে চলল। ইতোমধ্যে আনুশকার গর্ভে সন্তানও এসেছে। তারপরেও গুগলের মতো সার্চ ইঞ্জিন এমন উত্তর দেওয়ায় সবাই অবাক! 

কিন্তু কেন এই বিভ্রাট? ২০১৮ সালে ইনস্টাগ্রাম চ্যাটে রশিদকে ভক্তরা জিজ্ঞেস করেছিলেন তার পছন্দের অভিনেত্রীর নাম। তখন রশিদ জানিয়েছিলেন, আনুশকা শর্মাই তার প্রিয় অভিনেত্রী। এছাড়া প্রীতি জিনতার নামও বলেছিলেন রশিদ খান। তবে প্রথম পছন্দ হিসেবে আনুশকার নাম বলায়  গুগলে রশিদ খানের স্ত্রীর নাম সার্চ করলে প্রথমে আনুশকার নাম উঠে আসছে বলে মনে করা হচ্ছে।  যদিও এই বিষয়টি নিয়ে রশিদ খান কিংবা আনুশকা শর্মা কেউই কোনও মন্তব্য করেননি। গুগল বিষয়টি নিয়ে কাজ শুরু করেছে। 

তীব্র সমালোচনার পর গুগল তাদের অ্যালগরিদমে পরিবর্তন আনতে শুরু করেছে।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com