রবিবার  ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং  |  ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ  |  ১লা সফর, ১৪৪২ হিজরী

আইপিএল চলাকালীন ২০ হাজারের বেশি করোনা পরীক্ষা হবে

করোনাভাইরাসে আক্রান্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালে বিশ হাজারের বেশি করোনা পরীক্ষা করা হবে। টি-টোয়েন্টিটুর্নামেন্টটির মেডিকেল পার্টনারদের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার জানানো হয়েছে। বিশ্বের সবচেয়ে অর্থসমৃদ্ধ ক্রিকেট লিগের এবারের আসরটি আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে। করোনা মহামারির কারণে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ত্রয়োদশ আসরটি।

টুর্নামেন্টে অংশ গ্রহণকারী আটটি দলের মোট দুইশ খেলোয়াড়ের অধিকাংশই গত মাসে আমিরাত পৌঁছেছে এবং ছয় দিন হোটেলে সেল্ফ আইসোলেশনে কাটিয়েছেন। সযুক্ত আরব আমিরাতে পৌঁছার পর এবং দুই পর আবারো তাদের করোনা পরীক্ষা করা হয়েছে। জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের দুই দিন আগে তাদের চূড়ান্ত পরীক্ষা করা হবে। সাপোর্টি স্টাফ, ম্যাচ আম্পায়ার, ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তা, সংগঠক এবং অন্যান্যদের মিলিয়ে সংখ্যাটা কয়েকশ হবে।

টুর্নামেন্টের মেডিকেল পার্টনার আবুধাবি কেন্দ্রিক ভিপিএস হেলথ কেয়ারের পক্ষ থেকে জানানো হয়, ইতোমধ্যেই সাড়ে ৩ হাজার পরীক্ষা করা হয়েছে। দলগুলো গত মাসে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছার পর এ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের ১১ কর্মকর্তা ও ২ খেলোয়াড়ের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। সিনিয়র ব্যাটসম্যান সুরেশ রায়না ও অভিজ্ঞ স্পিনার হরভজন সিং ব্যক্তিগত কারণ দেখিয়ে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

শ্রীলঙ্কার গতি তারকা লাসিথ মালিঙ্গা (মুম্বাই ইন্ডিয়ান্স), ইংল্যান্ডের জেসন রয়ও (দিল্লি ক্যাপিটালস) টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করেছেন। এছাড়া প্রথম সন্তানের জন্ম উপলক্ষে স্ত্রীর পাশে থাকতে নাম প্রত্যাহার করেছেন অস্ট্রেলিয়ান পেসার কেন রিচার্ডসন। আবুধাবিতে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের আসর।টুর্নামেন্টে মোট ৫৬ টি ম্যাচের মধ্যে দুবাইতে ২৪, আবুধাবিতে ২০ এবং শারজাহতে ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

একটি প্রতি উত্তর ট্যাগ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com