শিরোনাম
সোমবার  ২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং  |  ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ  |  ১৯শে সফর, ১৪৪৩ হিজরী

অল্প সময়ে ত্বকের জেল্লা বাড়াতে যা করবেন

কাজের চাপে আবার আলসেমির জন্য অনেক সময় ত্বকের যত্ন নেওয়া সম্ভব হয়ে ওঠে না অনেকের। কিন্তু যদি বাইরে দাওয়াত থাকে বা কোথাও যাওয়ার থাকে, তাহলে তখন ত্বকের যত্নের জন্য আপনাকে ভাবতে হবে। ধরেন হাতে অল্প সময় আছে, তার মধ্যে আপনার ত্বকের নিষ্প্রাণ ভাব দূর করতে হবে।  ঘরোয়া কিছু উপায়েই আপনি অল্প সময়ে ত্বকের যত্ন নিতে পারবেন।

পেঁপে

পেঁপেতে থাকা প্যাপাইন নিষ্প্রাণ ও মলিন ভাব তাড়াতাড়ি দূর করে ত্বককে করে তোলে উজ্জ্বল। তাই চটজল্দি ত্বকের উজ্জ্বল ভাব আনতে পেঁপে ব্যবহার করুন। এর জন্য লাগবে আধা বাটি পেঁপে,  হাফ টেবিল চামচ চন্দনের গুঁড়া, গোলাপ জল ও  হাফ টেবিল চামচ অ্যালোভেরা জেল। পেঁপে ভালো করে থেঁতো করে নিয়ে তার সঙ্গে চন্দনের গুঁড়া, গোলাপ জল, অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে মুখে লাগান। ১৫-২০ মিনিট পরে শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে নিন।

কাঠবাদাম

কাঠবাদামে থাকা ভিটামিন ই ও অন্যান্য উপাদান ত্বককে নরম ও তরতাজা করে। শুধু ৭-৮টি কাঠবাদাম ও ২ টেবিল চামচ দুধ লাগবে। সারা রাত কাঠবাদামগুলো পানিতে ভিজিয়ে রেখে পরের দিন সকালে বেটে নিন। এবার তার সঙ্গে দুধ মিশিয়ে নিয়ে মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

শসা

শসায় যেহেতু প্রায় ৯৫ শতাংশই পানি রয়েছে, তাই এটি ত্বককে আর্দ্র রাখে ও ত্বক উজ্জ্বল করে। অর্ধেক শসা, হাফ টেবিল চামচ চন্দনের গুঁড়া লাগবে। শসা ভালো করে থেঁতো করে নিয়ে তাতে চন্দনের গুঁড়া মিশিয়ে নিন। এবার মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com