সোমবার  ২রা আগস্ট, ২০২১ ইং  |  ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ  |  ২২শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

অর্থ আত্মসাৎ : ব্যাংক কর্মকর্তাসহ গ্রেফতার ৫

খুলনায় অর্থ আত্মসাৎ ও প্রতারণা মামলায় এক ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক )।
সোমবার নগরীর বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- রূপালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার নীলকমল মিত্র, জে এস ট্রেডিংয়ের কর্ণধার শ্যামাপ্রসাদ ঘোষ এবং অতুলচন্দ্র নাথ, তার ছেলে অপুনাথ ও এডরুক লিমিটেডের মেডিক্যাল ইনফরমেশন অফিসার (এমআইও) মো. মিফারুল ইসলাম পলাশ।
দুদক সূত্র জানায়, ২০০৮ সালের ৪ আগস্ট শ্যামাপ্রসাদ ও খান মনিরুজ্জামান রূপালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার নীলকমল মিত্র ও একই শাখার সাবেক ব্যবস্থাপক মো. আব্দুর রশিদের যোগসাযোসে ভুয়া জমির দলিল ব্যাংকে মর্টগেজ রেখে রূপালী ব্যাংকের সদর শাখা থেকে ১৫ লাখ টাকা ঋণগ্রহণ করেন। এ ঘটনায় খুলনা দুদকের সহকারী পরিচালক মো. নাজমুল হুসাইন গত বছর ৩০ নভেম্বর চারজনকে  আসামি করে খুলনা থানায় মামলা দায়ের করেন।
অপরদিকে, নগরীর খালিশপুর থানার প্রতারণা মামলায় দুদক অতুলচন্দ্র নাথ ও ছেলে অপুনাথকে সোমবার গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে নগরীর শিরিশনগর গেট এলাকার শেখ জামাল ইউ আহম্মদ অর্থ আত্মসাতের অভিযোগে গত বছরের ২৪ জুন মামলা দায়ের করেন।
এ ছাড়া এডরুক লিমিটেডের মেডিক্যাল ইনফরমেশন অফিসার (এমআইও) মো. মিফারুল ইসলাম পলাশের বিরুদ্ধে দুদক খুলনার উপসহকারী পরিচালক এসএম বোরহান উদ্দীন ২০১৪ সালের ৪ আগস্ট প্রায় ৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে খুলনা সদর থানায় মামলা দায়ের করেন।
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com