বুধবার  ১৩ই নভেম্বর, ২০১৯ ইং  |  ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ  |  ১৫ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

অভিনয়ে’ নেইমারের প্রতিদ্বন্দ্বী সালাহ!

ব্রাজিল সুপারস্টার নেইমার রাশিয়া বিশ্বকাপে মাঠে অতিরিক্ত অভিনয় করে সমালোচনার শিকার হয়েছিলেন। তাকে নিয়ে বিস্তর হাসাহাসি হয়েছে ব্রাজিলসহ সারাবিশ্বে। খোদ ব্রাজিলের মিডিয়া তাকে ধুয়ে দিয়েছে। বিশ্বকাপ শেষে একমাসের বেশি সময় কেটে গেছে। নেইমারের অভিনয় নিয়ে হাসাহাসিও কমে গেছে। কিন্তু এবার তার প্রতিদন্দ্বী হিসেবে হাজির হলেন মোহম্মদ সালাহ! তিনিও অভিনয়ে কম যান না!

হ্যাঁঁ, ‘মিশরের মেসি’ বলে পরিচিত সালাহও মাঠে অভিনয় করেন! চলতি প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে দুই জয় নিয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে সমানে টক্কর দিচ্ছে লিভারপুল। তবে কাল ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে তাদের ২-০ গোলে জয়ের গল্প ছাপিয়ে বড় হয়ে উঠেছে সালাহর ডাইভ। স্কাই স্পোর্টসের খ্যাতিমান বিশেষজ্ঞ গ্যারি নেভিল যা দেখে বলেছেন, এটা অভিনয় করে পড়ে যাওয়া, অনেক খেলোয়াড়কেই এটা করতে দেখি।’

এবার ঘটনা জেনে নেওয়া যাক। ম্যাচের ৪৫তম মিনিটে পেনাল্টি আদায় করে নিয়েছেন সালাহ। গোল করেন জেমস মিলনার। এরপর যোগ করা সময়ের ৩ মিনিটে সাদিও মানে জয়সূচক গোলটি করেন। সব ছাপিয়ে আলোচনায় সালাহ। প্যালেসের বক্সের মধ্যে ফিরমিনোর বাড়িয়ে দেওয়া বল সালাহ পায়ে নিতে না নিতে সাখো তার জার্সি ধরে হালকা টান মারেন। এই টানে বড় কিছু হওয়ার সম্ভাবনা শূন্য। কিন্তু গোলের আশায় সাখোকে ফাসিয়ে দেন সালাহ। শুরু হয়ে যায় মাঠে গড়াগড়ি। রেফারি স্পট কিকের নির্দেশ না দেওয়া পর্যন্ত সেই গড়াগড়ি চলে।

এই ঘটনার পর গ্যালারিজুড়ে দুয়োধ্বনি উঠে। অবশ্যই সেটা সালাহর জন্য। মিশরীয় ওয়ান্ডার বয় এখনও ছন্দে ফিরেননি। তার মধ্যে এমন অভিনয় দেখে রেগে আগুন সমর্থকেরা। তুলনা শুরু হয়ে গেছে নেইমারের সঙ্গে। তবে, ডাইভ দেওয়ার অভিনয়ে নেইমারের চেয়ে বেশ চাতুর্যের পরিচয় দিয়েছেন সালাহ। নেইমারের ডাইভ পরিস্কার বোঝা গেলেও সালাহ ক্যামেরার চোখেও ধূলো দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করে যান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com