সোমবার  ১৮ই নভেম্বর, ২০১৯ ইং  |  ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ  |  ২০শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

অভিন্ন নদীর পানি একতরফা প্রত্যাহার ও খুলে দেয়া সঠিক নয় : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, অভিন্ন নদীর ওপর একতরফা পানি প্রত্যাহার ও গেট খুলে দেয়া সঠিক কাজ নয়। একতরফাভাবে ফারাক্কা বাঁধের গেট খুলে দেয়ায় যে ক্ষয়ক্ষতি হয়েছে, তা নির্ধারণ করে ভারতীয় কর্তৃপক্ষকে জানানো দরকার।’
তিনি আজ তার নির্বাচনী এলাকা কুষ্টিয়ার ভেড়ামারার চরগোলাপনগর, ঢাকাচর ও জুনিয়াদহ এলাকাসহ পদ্মা নদীর পাড়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।
গত তিন দিনে কুষ্টিয়া ও রাজশাহীর লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়ে এবং পদ্মার ভাঙনে আবাদী জমি ও ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যায়।
মন্ত্রী এসময় সাংবাদিকদের বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের স্থায়ী পুনর্বাসনের জন্য সরকার পরিকল্পনার ভিত্তিতে কাজ করবে। স্থানীয় প্রশাসনকে বলা হয়েছে পরিকল্পনা দেয়ার জন্য। প্রধানমন্ত্রী ও ত্রাণমন্ত্রীর তদারকিতে এই পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। সেইসাথে কৃষি ও গবাদি পশুর যে ক্ষতি হয়েছে, সেই ক্ষতি পুষিয়ে দিতে তালিকা করা হচ্ছে।
জঙ্গি দমনের সাফল্য নিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়ার মন্তব্যের প্রেক্ষিতে তথ্যমন্ত্রী বলেন, ‘জঙ্গিদমনে সরকারের সাফল্যের প্রশংসা না করে কূট প্রশ্ন করার মধ্য দিয়ে মূলতঃ জঙ্গিদের আড়াল করারই চেষ্টা করছেন বেগম খালেদা জিয়া।
তার (খালেদা জিয়ার) শাসনামলে তথ্য ধামাচাপা দিয়ে আলামত ধ্বংস করে তিনি জঙ্গিদের আড়াল করতেন। বর্তমান শেখ হাসিনা সরকারের হাতে সঠিক তথ্য আছে বলেই জঙ্গি দমনে সাফল্য অর্জন করতে পারছে।’ Ñমন্তব্য করেন তথ্যমন্ত্রী ।
ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তি মনি চাকমা, জাসদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com